Friday , February 19 2021
যারা টিকা নিয়েছেন তারা সুস্থ আছেন স্বাস্থ্যমন্ত্রী

যারা টিকা নিয়েছেন তারা সুস্থ আছেন : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, টিকা নিয়ে আতঙ্ক অনেকটাই কেটে গেছে। যারা টিকা নিয়েছেন তারা ভালো আছেন সুস্থ আছেন।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) টিকা কেন্দ্র পরিদর্শন করে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জানান, এরই মধ্যে টিকা নিয়ে জনমনে শঙ্কা অনেকটাই কেটে গেছে। অ্যাপে যারা নিবন্ধন করতে পারবেন না, তারা টিকা কেন্দ্রে গিয়ে নিবন্ধন করতে পারবেন। আর যারা টিকা নিয়েছেন তারা সবাই ভালো আছেন। কোনো রকমের অসুবিধা দেখা যায়নি।

পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ভাইরাসের টিকা কার্যক্রম পরিদর্শনে গিয়ে মন্ত্রী বলেন, আমাদের আনা ভ্যাকসিনটি করোনাভাইরাসের বিরুদ্ধে খুবই কার্যকর। এখন পর্যন্ত যতগুলো ভ্যাকসিন আবিষ্কৃত হয়েছে, তার মধ্যে অক্সফোর্ডের উৎপাদিত ভ্যাকসিনটিই সবচেয়ে নিরাপদ ও কার্যকর।

করোনা চিকিৎসায় সরকার আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দাবি করে মন্ত্রী আরো বলেন, যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের চিকিৎসা দিতে আমরা সক্ষম হয়েছি। আমাদের করোনা আক্রান্তের সংখ্যা পৃথিবীর মধ্যে সর্বনিম্ন পর্যায়ে চলে এসেছে। তিন থেকে চার পার্সেন্টের বেশি আক্রান্ত হচ্ছে না এবং মৃত্যুর হারও অনেক কম। প্রতিদিন গড়ে ১৫ থেকে ২০ জনের বেশি মৃত্যু হচ্ছে না। আমাদের লক্ষ্য মৃত্যুর হার শূন্যের কোঠায় নামিয়ে আনা।

এ সময় তিনি দেশবাসীকে ভ্যাকসিন গ্রহণের আহ্বান জানান।

উল্লেখ্য, বুধবার বিকেলে দেশে টিকাদান কার্যক্রম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে টিকা কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

Check Also

এইচএসসির ফল প্রকাশ শনিবার

এইচএসসির ফল প্রকাশ শনিবার

পরীক্ষা ছাড়াই এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হচ্ছে শনিবার (৩০ জানুয়ারি)। রাজধানীর সেগুনবাগিচার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *