Wednesday , February 17 2021
প্রধানমন্ত্রী জীবনের গল্প শুনিয়েছেন: চঞ্চল চৌধুরী

প্রধানমন্ত্রী জীবনের গল্প শুনিয়েছেন: চঞ্চল চৌধুরী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকের চিত্রায়ণ শুরু হবে ২৫ জানুয়ারি। ১০ এপ্রিল পর্যন্ত মুম্বাইয়ে চলবে প্রথম লটের চিত্রায়ণ। এরপর বাংলাদেশে হবে দ্বিতীয় লটের কাজ। এমন পরিকল্পনাই করেছে টিম।

‘বঙ্গবন্ধু’ বায়োপিকটি পরিচালনা করবেন শ্যাম বেনেগাল। এতে বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমানের চরিত্রে অভিনয় করবেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। শেখ লুৎফর রহমানের ৪০ থেকে ৬০ বছরের চরিত্রটি করবেন চঞ্চল। আর শেষ বয়সটা করছেন খাইরুল আনাম সবুজ।

বায়োপিকে অভিনয় ক্যারিয়ারে অনেক বড় প্রাপ্তি উল্লেখ করে চঞ্চল চৌধুরী বলেন, কোন চরিত্রে অভিনয় করছি, সেটা বড় কথা নয়। এ সিনেমাটি ইতিহাসের একটি দলিল হয়ে থাকবে। এতে অভিনয়ের মাধ্যমে আমিও ইতিহাসের একটি অংশ হতে পারব।

বঙ্গবন্ধুর বাবার চরিত্রের জন্য কীভাবে প্রস্তুতি নিচ্ছেন, রেফারেন্স হিসেবে কী দেখছেন বা পড়ছেন? এমন প্রশ্নের উত্তরে ১৪ জানুয়ারি (বৃহস্পতিবার) দুপুরে মুঠোফোনে সময় নিউজকে চঞ্চল চৌধুরী বলেন, যেকোনো চরিত্রে অভিনয় করতে গেলেই প্রস্তুতি নিতে হয়। আর এটি তো সত্য ঘটনা অবলম্বনে। বঙ্গবন্ধুর বায়োপিক, তার জীবনী-আদর্শ এসব নিয়ে। যে চরিত্রগুলো এ সিনেমায় আছে তার মধ্যে সবচেয়ে কম রেফারেন্স আছে বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমানের চরিত্রের। আমি যে বয়সটা অভিনয় করছি, সে বয়সের খুব বেশি ফুটেজ বা তেমন কোনো কিছু নেই। তবে গাইড পাচ্ছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা আপার কাছ থেকে।

শেখ লুৎফর রহমান চরিত্রটি ফুটিয়ে তোলা কঠিন ব্যাপার। এর জন্য পরিশ্রম করতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর পরিবারের সদস্য, তাদের জীবনের গল্প-সম্পর্ক এসব নিয়ে প্রধানমন্ত্রী ও শেখ রেহানা আপার সঙ্গে সেশন ছিল আমাদের। প্রায় চারঘণ্টার মতো সময় নিয়ে উনারা আমাদের ব্রিফ করেছেন, জীবনের গল্প শুনিয়েছেন। সেখান থেকে কিছু বিষয়ে আমি ধারণা পেয়েছি।

যোগ করে জনপ্রিয় এ অভিনেতা বলেন, এটা খুব রিস্কি কারণ সত্যি ঘটনা তো। সেক্ষেত্রে চরিত্রগুলো মানুষের কাছে যেন বিশ্বাসযোগ্য বা গ্রহণযোগ্য হয় সে চেষ্টাই করতে হবে।

Check Also

হামি হামার ছবি মুক্তি দেমো

‘হামি হামার ছবি মুক্তি দেমো, লাভ লোকসান লিয়া টেনশন করি না’

অনলাইন ডেস্ক: সবাই পেছালেন, এগিয়ে এলেন হিরো আলম। করোনাভাইরাসের সংক্রমণের পুরো পৃথিবী থমকে গিয়েছে নিও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *