Monday , January 3 2022

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে ইফা বদ্ধ পরিকর

স্টাফ রির্পোটারঃ ইসলামিক ফাউন্ডেশন নীলফামারী জেলা কার্যালয়,ফিল্ড অফিসার জনাব মোঃ সোলায়মান বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি একটি কাঙ্ক্ষিত বিষয়, যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার এদেশে যে কোন মূল্যে বজায় রাখতে বদ্ধ পরিকর। বঙ্গবন্ধু বাংলাদেশের সংবিধানে ধর্ম নিরপেক্ষতার মূলনীতি যুক্ত করে মূলত অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের ভিত্তি প্রস্তর করে গেছেন।

আজ (বুধবার) মউশিক সমন্বয় সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।সকাল সাড়ে ১০টায় ডিমলা উপজেলা অডিটোরিয়াম হল রুমে আয়োজিত এক সভায় এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রতিটি ধর্মই মানুষের কল্যাণের কথা বলে, শান্তির বার্তা শোনায়। সন্ত্রাস-জঙ্গিবাদের বিষয়টি কোন ধর্মই সমর্থন করেনা। এটি মানবতা বিরোধী অপরাধ। প্রত্যেক ধর্মের অনুসারীর নিকট তাঁর ধর্ম শ্রেষ্ঠ, অত্যন্ত গুরুত্বপূর্ণ ও পবিত্র বিষয়। এছাড়া প্রতিটি ধর্মের মূল বিষয়গুলোতে অনেক সাদৃশ্য রয়েছে। সে সাদৃশ্যসমূহকে অবলম্বন করে সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধি করতে হবে।

ডিমলা উপজেলার ফিল্ড সুপার ভাইজার মোঃ রাকিবুল ইসলাম বলেন,এদেশের উন্নয়ন যেমন আজকের বিশ্বের বিস্ময়, রোল মডেল, ঠিক তেমনি এদেশের সাম্প্রদায়িক সম্প্রীতিও বিশ্বের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। ঐক্যবদ্ধভাবে ধর্মীয় সম্প্রীতি রক্ষা করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

বিভিন্ন সময় স্বার্থান্বেষী মহল বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির সুন্দর পরিবেশকে নস্যাৎ করতে চায়। আমাদের সকলকে এ বিষয়ে সজাগ থাকতে হবে।

তিনি বলেন, সরকার ধর্মীয় মূল্যবোধ সম্পন্ন অসাম্প্রদায়িক সমাজ” বিনির্মাণের মহান লক্ষ্যে সকল ধর্মীয় সম্প্রদায়ের মানুষের কল্যাণে পর্যাপ্ত কার্যক্রম বাস্তবায়ন করছে। যার সুফল সকল সম্প্রদায়ের জনগণ ভোগ করছে।

এসময় সভায় ডিমলা উপজেলার সকল মউশিক শিক্ষক/শিক্ষিকা, মডেল কেয়ারটেকার,সাধারণ কেয়ারটেকারগণ উপস্থিত ছিলেন।

Check Also

কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননা!

নিউজ ডেস্ক:কুমিল্লা শহরের নানুয়ার দিঘীড়পাড় পূজা মণ্ডপে হিন্দু দেবতা হনুমানের কোলে পবিত্র কুরআন শরীফ রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *