Monday , September 13 2021

লেবাননে নতুন সরকার ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক:লেবাননে ১৩ মাস পর, গত শুক্রবার দেশটিতে নতুন সরকার ঘোষিত হয়েছে।তৃতীয় বারের মতো প্রধানমন্ত্রী হয়েছেন ধনকুবের নাজিব মিকাতি। তিনি এবং প্রেসিডেন্ট মিশেল আউন পার্লামেন্ট স্পিকার নাবিহ বেরির উপস্থিতিতে নতুন সরকার গঠনের আদেশে স্বাক্ষর করেন।লেবাননের প্রেসিডেন্ট কার্যালয়ের এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে।

প্রধানমন্ত্রী নাজিব মিকাতি বলেন,’
পরিস্থিতি খুবই কঠিন। তবে নিত্য দিনের প্রয়োজনিয়তা মেটানো নিশ্চিত করতে এবং আন্তর্জাতিক সংস্থাগুলোকে আহ্বান জানাতে আমরা প্রতিটি মুহূর্তকে কাজে লাগাবো।আর আমরা যদি লেবানিজ হিসেবে একত্রিত হই, তাহলে কোনো কিছুই অসম্ভব নয়। আমাদের হাতগুলো একসঙ্গে করতে হবে। আমরা সবাই আশা এবং দৃঢ়তার সাথে একসঙ্গে কাজ করতে যাচ্ছি।’

দেশটির অর্থমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন কেন্দ্রীয় ব্যাংকের সিনিয়র কর্মকর্তা ইউসুফ খলিল। স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে ফিরাস আবিদকে। তিনি দেশটির সরকার পরিচালিত রফিক হারিরি বিশ্ববিদ্যালয় হাসপাতালের বিশেষজ্ঞ। করোনা মহামারি মোকাবিলায় কাজ করে তিনি ব্যাপক আলোচনায় আসেন।

এছাড়া নতুন সরকারকে সময় মতো পার্লামেন্ট নির্বাচনও আয়োজন করতে হবে। আগামী বছর এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এদিকে অর্থনৈতিকভাবে পর্যস্ত লেবাননের পরিস্থিতি চাঙ্গা করতে আন্তর্জাতিক সহায়তা ভিন্ন কোন উপায় নেই বলে মনে করছেন বিশ্লেষকরা।

Check Also

রাশিয়া ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে

নিউজ ডেস্ক: পরমাণু শক্তিচালিত স্তুস্কাইফল নামক ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে রাশিয়া। বিতর্কিত এই অস্ত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *