Thursday , May 6 2021

মানবতার সেবায় ফ্রি অক্সিজেন সেবা নিয়ে এলো “অংকুর ফাউন্ডেশন’

নিজস্ব প্রতিবেদকঃ করোনায় আক্রান্ত রোগীর জীবন বাঁচাতে অক্সিজেন খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ঢাকায় অক্সিজেনের প্রাপ্তি সুলভ হলেও উওরবঙ্গে তা সুলভ নয়। আবার করোনা আক্রান্তের হার সারা দেশের তুলনায় উত্তরবঙ্গে কোন অংশেই  কম নয়। ফলে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীকে ট্রান্সফার করতে হয় ঢাকার কোনো হাসপাতালে শুধুমাত্র একটি অক্সিজেনে প্রাপ্তির আশায়।


ঠিক দেশের এই ক্রান্তিকালীন সময়ে ”অংকুর ফাউন্ডেশন’ উত্তরবঙ্গের রংপুর ও দিনাজপুর জেলাসহ তার পার্শ্ববর্তী এলাকাসমূহে ফ্রি অক্সিজেন সেবার ব্যবস্থা চালু করেছে। এরই ধারাবাহিকতায় অসহায় গরীব করোনা আক্রান্ত রোগীরা ‘অংকুর ফাউন্ডেশন’ এর হটলাইন নম্বরে ফোন কলের মাধ্যমে সাহায্য চাইলে অংকুর ফাউন্ডেশন এর টেকনিশিয়ানরা রোগীর গতিবিধি পর্যবেক্ষণ করে প্রয়োজন মাফিক অক্সিজেন সরবরাহ করছেন সরাসরি রোগীর বাসায়।


এই ব্যাপারে অংকুর ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. শায়েস্তাগীর চৌধুরী বলেন, উত্তরবঙ্গে যেহুতু অক্সিজেন সরবরাহ সুলভ নয় আর কোভিটে আক্রান্তের হারও তুলনামূলকভাবে বেশি। ফলে যেটা হচ্ছে, কোভিডে আক্রান্ত রোগীর জন্য তারা সময়মত অক্সিজেন সরবরাহ করতে পাচ্ছেনা। ফলশ্রুতিতে আমরা আপাতত উত্তরবঙ্গের  কয়েকটি জেলায় ফ্রি অক্সিজেন সরবরাহ শুরু করেছি। পরবর্তিতে এই সেবা সারাদেশে ছড়িয়ে দেয়ার পরিকল্পনা আমাদের আছে।

‘অংকুর ফাউন্ডেশন’ এর এই ব্যাতিক্রমধর্মী আয়োজনে দেশের সর্বস্তরের মানুষের মাঝে ব্যাপক ইতিবাচক সাড়া ফেলেছে।

Check Also

চবি’র নতুন প্রো ভিসি অধ্যাপক বেনু কুমার

চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নতুন উপ-উপচার্য হিসেবে নিযুক্ত হয়েছেন বিশ্ববিদ্যালয়টির রসায়ন বিভাগের জ্যৈষ্ঠতম শিক্ষক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *