Friday , September 17 2021

মধ্য-বঙ্গোপসাগরে লঘুচাপের সৃষ্টি ;বৃষ্টির বাড়তে পারে

নিউজ ডেস্ক:মধ্য-বঙ্গোপসাগরে লঘুচাপের সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উপকূলীয় এলাকায় বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে। এছাড়াও দেশে রোববার (১২ সেপ্টেম্বর) থেকে লঘুচাপের প্রভাব বেশি দেখা যেতে পারে।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন বলেন, এখন পর্যন্ত সাগরে কোনো সতর্ক সংকেত দেখাতে বলা হয়নি।

আবহাওয়া সূত্র জানায়, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরের মাঝারি অবস্থায় রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, সিলেট, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দুই-এক জায়গায় অস্থয়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে দেশের দুই-এক জায়গায় মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।গত ২৪ ঘণ্টায় ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ ডিগ্রি সেলসিয়াস।দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

Check Also

গোবিন্দগঞ্জে ৭ দফা দাবীতে সাঁওতালদের বিক্ষোভ

গাইবান্ধা সংবাদদাতা:গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারের তিন ফসলি জমিতে বেপজার কার্যক্রম বন্ধ এবং তিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *