Saturday , May 8 2021

বিচ্ছেদের ঘোষণা দিলেন বিল গেটস ও মেলিন্ডা

২৭ বছর একসঙ্গে থাকার পর বিবাহ বিচ্ছেদের ঘোষণা দিলেন মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা, মার্কিন ধনকুবের বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা। সোমবার এক টুইট বার্তায় এ ঘোষণা দেন তারা।

জানান, নিজেদের সম্পর্ক নিয়ে চিন্তাভাবনার পর এ দাম্পত্য জীবনের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন তারা। ১৯৮৭ সালে মেলিন্ডা মাইক্রোসফটে যোগদানের পর বিল গেটসের সঙ্গে তার পরিচয় হয়।

এরপর ১৯৯৪ সালে বিয়ে করেন তারা। প্রায় তিন দশকের এই দাম্পত্য জীবনে তিনটি সন্তান রয়েছে তাদের।

২০০০ সালে ২ জন মিলে গড়ে তোলেন দাতব্য প্রতিষ্ঠান- বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। যা বিশ্বব্যাপী স্বাস্থ্য, দারিদ্র্য দূরীকরণসহ বিভিন্ন বিষয়ে কাজ করে আসছে। বিশ্বজুড়ে সংক্রামক রোগব্যাধির বিরুদ্ধে লড়াই ও শিশুদের টিকাদানে উৎসাহিত করতে কোটি কোটি ডলার ব্যয় করছে এ ফাউন্ডেশন।

তবে বিচ্ছেদের পরও তাদের এই ফাউন্ডেশন একসঙ্গে চালিয়ে যাওয়ার কথা জানান তারা।

বিল ও মেলিন্ডার বিচ্ছেদের ঘোষণার দিয়ে করা টুইটে জানান, “গত ২৭ বছর ধরে আমরা তিনটি অসাধারণ সন্তানকে বড় করেছি এবং একটি ফাউন্ডেশন তৈরি করেছি যা বিশ্ব জুড়ে মানুষের স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করে”।

বিবৃতিতে তারা আরো বলেন, “ফাউন্ডেশনে আমরা এক সাথে কাজ করে যাবো। কিন্তু জীবনের পরবর্তী ধাপে আমরা একসাথে এগিয়ে যেতে পারবো বলে আমরা আর বিশ্বাস করি না।”

ফোর্বসের হিসেবে, বিল গেটস এ মূহুর্তে বিশ্বের চতুর্থ ধনী এবং তার সম্পদের পরিমাণ প্রায় ১২৪ বিলিয়ন ডলার।

Check Also

মহামারী করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু দেখলো ব্রাজিল

স্টাফ রিপোর্টারঃ ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার এর তথ্যমতে মহামারি করোনাভাইরাসে(কোভিট-১৯) আক্রান্ত হয়ে ব্রাজিলে একদিনে মৃত্যুর নতুন রেকর্ড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *