Tuesday , August 24 2021

বাঁচতে চায় বেরোবি’র শিক্ষার্থী আইভি

নিজস্ব সংবাদাতা:সবার মতো সুন্দর জীবন উপভোগ করতে চায় রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়(বেরোবি)শিক্ষার্থী আইভি আক্তার আইরিন। আইভি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৪র্থ ব্যাচের শিক্ষার্থী। সে ২০২১ সালের জানুয়ারি মাসে স্নাতকে (সম্মান) প্রথম শ্রেণি পেয়ে ডিগ্রী অর্জন করা এই শিক্ষার্থী আজ জীবন-মরণ যুদ্ধে অবতীর্ণ।

জানা গেছে, তার দুটো কিডনিই নষ্ট হয়ে গেছে।চিকিৎসকরা আরো জানান, তাকে হয় কিডনি স্থাপণ করতে হবে নয় সপ্তাহে দুইবার ডায়ালাইসিস করতে হবে।

কিন্তু অর্থাভাবে সপ্তাহে একবার ডায়ালাইসিস করতে হচ্ছে, যার ফলে সে দুই-তিন দিন একটু ভালো ঘুমোতে ও খেতে পারে আর সপ্তাহের বাকি দিনগুলো যেন কাটে জীবনের সাথে যুদ্ধ করেই। প্রায় স্বচ্ছল ছিল তার পরিবার কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস ৭-৮ মাস ধরে আইভির চিকিৎসা ব্যয় বহন করতে পথে বসার উপক্রম হয়েছে পরিবারটি।

আইভি জানান, গত বছরের ডিসেম্বর থেকে দীর্ঘ সাত মাস ধরে সে কিডনি জটিলতায় ভুগছে সে।বর্তমানে ডায়ালাইসিস ও প্রতি মাসে ঔষধ বাবদ ৪০-৪৫ হাজার টাকা খরচ করতে হচ্ছে।

তাই কিডনি প্রতিস্থাপণ বা এককালীন অর্থ খরচের জন্য তাঁর ২০-২৫ লাখ টাকা প্রয়োজন।এই অর্থ তার পরেবারের পক্ষে (একা) বহন করা সম্ভব নয়।আইভি তার বিভাগের কাছে আর্থিক সহযোগিতার আবেদন জানিয়েছে। বিভাগীয় প্রধান এ আর্থিক ও মানবিক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলের কাছে সহযোগিতাও কামনা করেন।অর্থ সংগ্রহের আবেদন করেছে তার সহপাঠিরা।

তার সহপাঠি শিক্ষার্থী আকতারুল ইসলাম বলেন, ‘সে এখন তার বাসা লালমনিরহাটের পাটগ্রাম থেকে রংপুরের একটি ডায়ালাইসিস সেন্টারে প্রতি সপ্তাহে দুইবার ডায়ালাইসস করছে।আমাদের সবার সম্মিলিত সহযোগিতাই পারে তাঁকে সুস্থ-স্বাভাবিক জীবন উপহার দিতে।’

Check Also

সংসার চালাতে দৈনিক ৮-৯ কিঃমিঃ ঘানি টানেন মধ্যবয়সী দম্পতি

অনলাইন ডেস্ক:গরু কেনার সামর্থ্য নেই, তাই সংসার চালাতে নিজেরাই ঘানি টানেন দরিদ্র খর্গ মোহন সেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *