Friday , May 28 2021

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের হার উভয় কমেছে

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৩ জন। সেইসাথে আরও দুই হাজার ৬৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৪২ হাজার ৪০০ জন।

আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২০ হাজার ৫৭১টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও দুই হাজার ৬৯৭ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ১১ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮৩ জনের মধ্যে ৫৮ জন পুরুষ ও ২৫ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে পাঁচ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১৭ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৫৬ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৪৭৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ৫৩ হাজার ১৫১ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫৩ লাখ ২৩ হাজার ৫৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৯৮ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৮ শতাংশ।

Check Also

শাহজাদপুরে সড়ক দুর্ঘটনায় প্রকৌশলীর মৃত্যু; আহত-২

এইচ.এম আলাউদ্দিন,শাহজাদপুর সংবাদদাতা: সিরাজগঞ্জের শাহজাদপুরে সড়ক দুর্ঘটনায় পাবনা বিএডিসি’র নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক সাজ্জাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *