Saturday , August 21 2021

ডিমলায় তিস্তার চরে কৃষি উন্নয়ন সমবায় সমিতির ত্রাণ বিতরণ

মশিউর রহমান,স্টাফ রিপোর্টার: নীলফামারীর ডিমলা উপজেলার ঝুনাগাছ চাপানী ইউনিয়নের ছাতুনামা কৃষি উন্নয়ন সমবায় সমিতির আয়োজনে তিস্তার চরের বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

তিস্তানদীতে পানি বৃদ্ধি হওয়ার এবার বন্যায় এই ইউনিয়নের চরগুলো ব্যাপকভাবে প্লাবিত হয়। এগুলোর মধ্যে একটি চর হল ছাতুনামা কেল্লাপাড়া। এই চরের অধিকাংশ মানুষ প্রায় ১৫ দিন ধরে পানিবন্দী হয়ে মানবেতর জীবনযাপন করছে।পানিতে ভেসে গেছে অনেকের বাড়িঘর, ব্যাপক ক্ষয়ক্ষতির স্বীকার হয়েছে চরের মানুষজন।

এলাকাবাসী অভিযোগ করে জানায়,এখন পযর্ন্ত কোন ধরনের সরকারি-বেসরকারি ত্রাণ সামগ্রী তারা পাননি।অনেকের বাড়িতে শুকনা চুলার অভাবে হাড়িতে ভাত উঠছে না।

এমতাবস্থায় ছাতুনামা কৃষি উন্নয়ন সমবায় সমিতির অর্থায়নে এসকল পানিবন্দী মানুষের পাশে দাঁড়াতে ত্রাণ নিয়ে এগিয়ে আসে।আজ সকালে তারা ৫০০ পরিবারকে চিড়া, মুড়ি, গুড়, বিস্কিট, সাবান,মাক্স ইত্যাদি ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

ছাতুনামা গ্রামের আমিনুর রহমান বলেন,’আমরা তিস্তা চরের মানুষ হওয়ায় কেউ আমাদের খোঁজ খবর নেয় না, আমাদের বিপদের সময় এই সমিতি সহয়তা করছেন।’

উক্ত ইউ.পির সমাজ সেবক রফিকুল ইসলাম জানান, এখন পযর্ন্ত কোন ত্রাণ আসে না। বিপদকালীন সময়ে তাদের এই সমিতির উদ্যোগে চরের বানভাসিরা ত্রাণ পেয়ে যেন অনেকটাই স্বস্তি পেল।

ছাতুনামা কৃষি উন্নয়ন সমবায় সমিতির সভাপতি মোতালেব হোসেন বলেন,এলাকার মানুষ পানিবন্দী হওয়ায়,একবেলা রান্না করতে পারছে।ফলে না খেয়ে থাকতে হচ্ছে।তাই তাদের খাদ্য সংকট মুহূর্তে শুকনো খাবার বিতরন করছি।’

বিতরণ সময় উপস্হিত ছিলেন,সমাজ সেবক আক্তারুজ্জামান(আক্তার),সাধারন সম্পাদক যাদু মিয়া, সহ স্হানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ,সমিতির সকল সদস্যবৃন্দ।

Check Also

গাইবান্ধায় দেশীয় মদ উদ্ধার

গাইবান্ধা সংবাদদাতা:গাইবান্ধার সদর উপজেলার লক্ষ্মীপুরহাট হতে অভিযান চালিয়ে ৬০ লিটার দেশীয় চোয়ানী মদ উদ্ধার করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *