Monday , August 30 2021

গাইবান্ধায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়

এ কে সবুজ,গাইবান্ধা সংবাদদাতা:
‘বেশী বেশী মাছ চাষ করি বেকারত্ব দুর করি’ এই স্লোগানকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উপলক্ষে গাইবান্ধায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার(২৮ আগস্ট) সকালে মৎস্য দপ্তরের সম্মেলন কক্ষে জেলা মৎস্য কর্মকর্তা আব্দুদ দাইয়ানের সভাপতিত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, গাইবান্ধায় ২৮ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত সাতদিন ব্যাপী এই মৎস্য সপ্তাহ পালিত হবে।

এই সাতদিনে স্থানীয় পর্যায়ে সফল মৎস্য চাষী, ব্যাক্তি, উদ্যোক্তা ও প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান, জেলা ও উপজেলায় গুরুত্বপুর্ণ প্রতিষ্ঠানের জলাশয়ে পোনা মাছ অবমুক্তি, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামান্য চিত্র প্রদর্শন, প্রান্তিক পর্যায়ে মৎস্য চাষী ও মৎস্য জীবিদের সাথে স্বাস্থ্য-বিধি অনুসরন পুর্বক মতবিনিময়, উপজেলার গুরুত্বপুুর্ণ এলাকায় মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান এবং পুকুরের মাটি ও পানি পরীক্ষা, সুফল ভোগীদের প্রশিক্ষন, বিভিন্ন উপকরন বিতরন, বৈধ জাল, এআইজি, বিকল্প কর্মসংস্থানের উপকরন, মৎস্য খাদ্য, চুন, সার, খৈল ইত্যাদি, এবং ৭ম দিন সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণের মতবিনিময় এবং মৎস্য সপ্তাহের সমাপ্তি ঘোষনা হবে।

মতবিনিময় সভায় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

অপরদিকে,পলাশবাড়ীতে উপজেলায় দুপুরে উপজেলা বঙ্গবন্ধু হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান নয়নের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রদান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ।সপ্তাহব্যাপী অনুষ্ঠানের প্রথম দিনে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা প্রদীপ কুমার সহ উপজেলা মৎস্য অফিস ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ এবং সাংবাদিকবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

Check Also

পলাশবাড়ীতে গাঁজা’সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

আল কাদরি কিবরিয়া সবুজ, গাইবান্ধা সংবাদদাতা:গাইবান্ধার পলাশবাড়ীতে ৮ কেজি গাঁজা উদ্ধারসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *