Wednesday , October 27 2021

কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননা!

নিউজ ডেস্ক:কুমিল্লা শহরের নানুয়ার দিঘীড়পাড় পূজা মণ্ডপে হিন্দু দেবতা হনুমানের কোলে পবিত্র কুরআন শরীফ রেখে কুরআন আবমাননা করা হয়েছে। এঘটনায় স্থানীয় ধর্মপ্রাণ মুসলিমদের মাঝে তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

কুরআন অবমাননার প্রতিবাদে রাস্তায় নেমে আসে ধর্মপ্রাণ মুসলিমরা।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার শেল ছোড়ে। এতে ৫ জনের বেশি আহত হওয়ার খবর পাওয়া গেছে । সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে রক্তাক্ত সেসব ছবি।

সোহেল নামের এক প্রতিবাদী মুসল্লি জানান, এই পরিস্থিতির দায় সম্পূর্ণই মন্ডপ কর্তৃপক্ষের উপর বর্তাবে। তারাই কুরআন অবমাননা করে পরিস্থিতি উসকে দিয়েছে। তিনি এর বিচারও দাবি করেন।

এদিকে কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননা সংক্রান্ত ঘটনার সঙ্গে যেই জড়িত থাকুক তাদের অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে সরকার। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক এক বিবৃতিতে একথা জানিয়েছেন।

প্রতিমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে জরুরি ঘোষণায় বলা হয়, কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননা সংক্রান্ত খবর আমাদের দৃষ্টিগোচর হয়েছে। খবরটি খতিয়ে দেখার জন্য ইতোমধ্যে আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ প্রদান করেছি।

তিনি বলেন, ‘ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে যে কেউ এ ঘটনার সঙ্গে জড়িত থাকুক তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। তবে এই ঘটনাকে কেন্দ্র করে কেউ আইন হাতে তুলে নেবেন না। সবাইকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা হলো।’

Check Also

পলাশবাড়ীতে পাঠাগার উদ্বোধন

আল কাদরি কিবরিয়া সবুজ,গাইবান্ধা সংবাদদাতা:জন্মদিনে খেলনার বদলে শিশুদের বই কিনে দিতে অভিভাবকদের প্রতি আহবান জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *